তুমি সুখি হও
- শরিফুল ইসলাম ২৭-০৪-২০২৪

আমি তোমাকে কষ্ট দিয়েছি
আমি তোমাকে যন্ত্রনা দিয়েছি
আমি তোমাকে অশ্রু দিয়েছি
আমি তোমাকে আঁধার দিয়েছি
শুধু তোমার সুখের জন্য।
তবুও তো কিছু দিয়েছি, বলো??
কুলকুল বহতা স্রোতের মত
তুমি আর এসোনা গো এ জীবনে
আমার অশ্রুধারায় তুমি ভেসে যাবে
আমার যন্ত্রণার তাপে তুমি পুড়ে যাবে।
আমার পথ চলা একাকিত্বের সাথে
আমার সংসার দুঃখের সাথে
আমার কাছে আর কিছুই নেই গো।
সকাল দুপুর সন্ধ্যা সব চুরি হয়ে গেছে
আমি তোমাকে স্পর্শ করতে পারব না
মনের পুকুরে আলো দিতে পরব না
শুভ্র আকাশ দিতে পারব না
বিশুদ্ধ বাতাস দিতে পারব না
পূর্ণিমা চাঁদ দেখাতে পারব না।
আমি উত্তাল সমুদ্রে ভেসে চলা-
পথ হারা এক নাবিক।
তুমি আমাকে প্রশ্ন করো না
নদীর স্রোতধারা থেমে যাবে,
তুমি আমাকে ভুল বুঝোনা
সূর্যের আলো নিভে যাবে,
তুমি আমাকে অভিশাপ দিওনা
জ্যোৎস্নার প্রলয় হয়ে যাবে।
বেঁচে থাকতে চায় তোমার আকাশ দেখার জন্য
যে আকাশে উড়ে বেড়াবে লাল নীল ডানা মেলে
প্রজাপতির মত তোমার সুখ গুলো।
হাওয়ায় ভেসে বেড়াবে তোমার স্বর্গের উল্লাস
আমি চেয়ে চেয়ে দেখবো,
হয়তো দেখার জন্যই আমার জন্ম
তোমার পৃথিবীর জন্য আমি নয়গো।
আমার প্রতিটি নিঃশ্বাসের তপ্ত হাওয়ায়
ডেকে ডেকে বলবে তুমি সুখি হও, তুমি সুখি হও।
০৮।১০।২০১৭ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।